1. formanhbutex062@gmail.com : BUTEXJA :
  2. apiislam52@gmail.com : Textile Mirror :
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২৮ অপরাহ্ন

‘বুটেক্সে হাল্ট প্রাইজ-২০২৩ এর যাত্রা শুরু’

  • আপডেট : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়(বুটেক্স) এ হাল্ট প্রাইজ-২০২৩ এর যাত্রা শুরু হয়েছে। প্রতি বছরের মতো এবারও হাল্ট প্রাইজ থেকে একটি চ্যালেঞ্জ দেয়া হয়েছে। এবারের চ্যালেঞ্জ “রিডিজাইনিং ফ্যাশন”। বুটেক্সিয়ানদের পড়াশোনার সাথে চ্যালেঞ্জটি খাপ খাওয়ায় এবার বুটেক্স একটি ভালো অবস্থানে আছে। এতে ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছে অত্র বিশ্ববিদ্যালয়ের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থী শোয়েব আহমেদ শিমুল এবং ডেপুটি ডিরেক্টর হিসেবে আছে একই ব্যাচের রায়হানা রোশনী লাবণ্য। তারা বিগত ৪ বছর ধরে হাল্ট প্রাইজ এর সাথে কাজ করছে। এ বিষয়ে ক্যাম্পাস ডিরেক্টর শিমুল বলে যে“হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করতে পারা আমার কাছে অত্যন্ত গর্বের একটি বিষয়, আশা করি কার্যকরী পরিষদের সবাইকে নিয়ে একটি সফল ও শিক্ষনীয় আয়োজন সম্পন্ন করতে পারবো”

এবারের কার্যকরী পরিষদে বুটেক্সের ৪৫তম ব্যাচ থেকে ১৭ জন ডিরেক্টর, ৪৬তম ব্যাচ থেকে ১৮ জন এসোসিয়েট ডিরেক্টর এবং ৪৭তম ব্যাচ থেকে ২৫ জন এক্সিকিউটিভ হিসেবে দায়িত্ব পালন করছে। এছাড়া কার্যকরী পরিষদের উপদেষ্টা হিসেবে রয়েছে অত্র বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এর বিভাগীয় প্রধান উম্মুল খায়ের ফাতেমা, অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাজিদ এলাহী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শায়েখ মুনীর এবং ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন।

হাল্ট প্রাইজ একটি আন্তর্জাতিক প্রতিযোগিতা যার উদ্দেশ্য হচ্ছে তরুণ উদ্যোক্তাদের নিজেদের প্রমান করার জন্য একটি মঞ্চ দেওয়া। সফল ব্যবসার মাধ্যমে সামাজিক বিভিন্ন সমস্যার সমাধান খোঁজাই হাল্ট প্রাইজের মূলমন্ত্র। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) হাল্ট প্রাইজের অন ক্যাম্পাস রাউন্ড আয়োজন করতে চলেছে ৫ম বারের মতো। বিশ্বের ১২০ টিরও বেশি দেশে ছড়িয়ে আছে হাল্ট প্রাইজের কার্যক্রম, তরুণদের জন্য বিশ্বের অন্যতম সাড়া জাগানো একটি প্রতিযোগিতা হয়ে দাঁড়িয়েছে। শুধুমাত্র প্রতিযোগিতাই নয়, হাল্ট প্রাইজ ২১ শতকের জন্য দরকারি বিভিন্ন দক্ষতা, শিক্ষা ও উদ্যোক্তাদের জন্য প্রয়োজনীয় কর্মশালার আয়োজন করে থাকে। প্রতিযোগিতার সর্বোচ্চ পুরষ্কার হিসেবে রয়েছে এক মিলিয়ন ইউএস ডলার। বুটেক্সে হাল্ট প্রাইজ বরাবরের মতো এবারো পর্যাপ্ত আলোড়ন তৈরি করেছে।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz