1. formanhbutex062@gmail.com : BUTEXJA :
  2. apiislam52@gmail.com : Textile Mirror :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন

“বেসিস আইসিটি অ্যাওয়ার্ড – ২০২২ এ বিজয়ী বুটেক্সের টিম”

  • আপডেট : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

৫ম বেসিস আইসিটি অ্যাওয়ার্ড-২০২২এ স্টুডেন্ট ক্যাটাগরির টারশিয়ারি স্টুডেন্ট প্রোজেক্ট(আন্ডারগ্রাজুয়েট) সাব ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়(বুটেক্স) এর টিএমডিএম ডিপার্টমেন্টের টিম এর প্রোজেক্ট ‘এয়ারলগঃ এন আইওটি ইনাবেল্ড এয়ার পলুশন মনিটরিং সিস্টেম’। টিমের সদস্যরা হলো টিএমডিএম ডিপার্টমেন্টের ফারিয়া তাসনিম মজুমদার, সাইয়েদ নাজমুস সাকিব এবং আশিক উর রহমান। তাদের প্রোজেক্ট ছিল ওয়ার্কপ্লেসে হেলথ এবং সেইফটির জন্য স্মার্ট এয়ার কোয়ালিটি মনিটরিং সিস্টেম নিয়ে। তাদের এই উদ্ভাবনী প্রোজেক্টের তত্ত্বাবধায়ক ছিলেন টিএমডিএম ডিপার্টমেন্টের হেড অধ্যাপক ডঃ শেখ মোঃ মোমিনুল আলম এবং উক্ত বিভাগের সহকারী অধ্যাপক তানজিল হাসান মাহদী।

এছাড়া একই ক্যাটাগরিতে মেরিট পজিশনে স্থান করে নিয়েছে বুটেক্সের টিএমডিএম ডিপার্টমেন্টেরই অপর একটি টিমের প্রোজেক্ট ‘ এ সাউন্ড বেইজড ফল্ট ডিটেকশন অব টেক্সটাইল মেশিনারী’। টিমের সদস্যরা হলো টিএমডিএম ডিপার্টমেন্টের মোঃ হারুনুর রশীদ ভূঁইয়া, মুহাম্মদ তাফসীরুল ইসলাম, মাইনুল ইসলাম, নাজমুল ইসলাম। তাদের প্রোজেক্ট ছিল টেক্সটাইল মেশিনারির সাউন্ডের সাহায্যে ফল্ট নির্ণয় করা। তাদের এই উদ্ভাবনী প্রোজেক্টের তত্ত্বাবধায়ক ছিলেন টিএমডিএম ডিপার্টমেন্টের হেড অধ্যাপক ডঃ শেখ মোঃ মোমিনুল আলম, উক্ত বিভাগের সহকারী অধ্যাপক অনুপম মন্ডল এবং প্রভাষক তারিক রেজা তোহা।

বেসিস আইসিটি অ্যাওয়ার্ড-২০২২ এ ৩৬ টি ক্যাটাগরিতে ১০৮ টি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। দেশের অগ্রগতিতে আইসিটি খাতকে এগিয়ে নিতে প্রতিবছর বেসিস এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। ৩১ই অক্টোবর হোটেল রেডিসন ব্লুতে এক জমকালো আয়োজনের মাধ্যমে এই পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz