1. formanhbutex062@gmail.com : BUTEXJA :
  2. apiislam52@gmail.com : Textile Mirror :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:২১ অপরাহ্ন

সফলভাবে সমাপ্ত হলো অকো-টেক্স প্রেজেন্টস বুটেক্সডিসি জাতীয় বিতর্ক উৎসব ২০২২

  • আপডেট : বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

মিরর ডেস্কঃ
সফলভাবে সমাপ্ত হলো অকো-টেক্স প্রেজেন্টস বুটেক্সডিসি জাতীয় বিতর্ক উৎসব ২০২২ এর চারদিন ব্যাপী আয়োজন। ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় ইংরেজি ব্রিটিশ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা ‘ENTWINE 1.0’ এর ট্যাব রাউন্ড এবং ২৪ সেপ্টেম্বর প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায় আয়োজন করা হয়। ২৪ সেপ্টেম্বর একই সাথে স্কুল-কলেজ পর্যায়ের বিতর্ক অনুষ্ঠিত হয়। ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় পর্যায়ের বাংলা এশিয়ান পার্লামেন্টারি বিতর্ক ও ০১ তারিখ ফাইনাল এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়। সেইসাথে সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজিত হয়।

এবারই প্রথম ইংরেজি বিপি বিতর্ক আয়োজন করে বুটেক্স ডিবেটিং ক্লাব। বিতার্কিক দল এবং সম্মানিত বিচারকগন সকলেই এই মহাযজ্ঞের ভূয়সী প্রশংসা করেন। বুটেক্সডিসির আতিথেয়তা ও সুষ্ঠু পরিচালনা সবাইকে মুগ্ধ করে। ইংরেজি বিতর্কে মোট ৩২ টি দল অংশগ্রহণ করে। নোভিস ফাইনালে চ্যাম্পিয়ন হয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর এইউডব্লিউডিএস এ এবং রানার-আপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএজেইউডিসি এ। ওপেন ফাইনাল চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ডিইউ এ এবং রানার-আপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিইউডিএস এ।  টুর্নামেন্টের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের এসএসএমসি এ দলের রাইয়ান হুসেইন।

স্কুল-কলেজ পর্যায়েও মোট ৩২ টি দল অংশ নেয়। স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয় সেইন্ট ফ্রান্সিস জেভিয়ার্স স্কুলের টিম এক্সডিসি এবং রানার-আপ হয় ফয়জুর রহমান আইডিয়াল ইনস্টিটিউটের এফআরআইআইডিসি এলকাইন। কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা কলেজের ডিসিডিএস আরডিএনএ এবং রানার-আপ হয় ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের আরডিএস একুশ। স্কুল ও কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ বক্তার গৌরব অর্জন করেন যথাক্রমে সিয়াম আল নোমান শিশির এবং যৌথভাবে জুলকারনাইন ও আহনাফ জিনান।

বিশ্ববিদ্যালয় পর্যায়ের বাংলা বিতর্কে চ্যাম্পিয়ন ট্রফির গৌরব অর্জন করে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইউআইইউডিসি অরেঞ্জ এবং রানার-আপ হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিইউডিএস এ। টুর্নামেন্টের শ্রেষ্ঠ বক্তা হন হাসিব খান এবং ফাইনালের শ্রেষ্ঠ বক্তা হন আবদুল্লাহ আল হাবিব বাঁধন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর মো. আবুল কাশেম, ভাইস চ্যান্সেলর, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইঞ্জি. আবদুস সোবহান,ম্যানেজিং ডিরেক্টর, অকো-টেক্স গ্রুপ, এ.কে. আজাদ, ম্যানেজিং ডিরেক্টর, হামীম গ্রুপ, ইঞ্জি. এটিএম মাহবুবুল আলম মিল্টন, এক্সিকিউটিভ ডিরেক্টর, মাসকো গ্রুপ, সাইয়েদ মো. ইসমাইল, হেড অফ মার্কেটিং এন্ড বিজনেস ডেভেলপমেন্ট, আরক্রোমা বাংলাদেশ লিমিটেড, মো.সেলিম রেজা, ম্যানেজিং ডিরেক্টর, আরিয়ান নিট কম্পোজিট লিমিটেড, ইঞ্জি. আবদুর রশিদ, ম্যানেজিং ডিরেক্টর, এসজিএস বাংলাদেশ এবং আইশা সিদ্দিকা, চিফ এডভাইসর(ইন চার্জ), বুটেক্স ডিবেটিং ক্লাব। অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তা হিসাবে বক্তব্য রাখেন তরিকুল ইসলাম টিপু, সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বুটেক্স ডিবেটিং ক্লাবের সভাপতি শাকিল আহমেদ সাগর এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নাইম মাহমুদ।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz