1. formanhbutex062@gmail.com : BUTEXJA :
  2. apiislam52@gmail.com : Textile Mirror :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১১ অপরাহ্ন

চতুর্থ শিল্প বিপ্লবে সার্সটেকের ভাবনা’

  • আপডেট : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৮ বার পড়া হয়েছে

প্রতিবেদক: এ.বি.এম জামিল

শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (সার্সটেক) অনুষ্ঠিত হলো চতুর্থ শিল্প বিষয়ক মত-বিনিময় সভা। গেলো ৪ সেপ্টেম্বর কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র অধিদপ্তরের পরিচালক যুগ্মসচিব নেছার আহমদ। সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ আবদুল কাদের বেপারী।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক মোঃ এম এম আইয়ুব হোসেন, চীফ ইন্সট্রাক্টর নজরুল ইসলাম এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। সভায় বস্ত্র অধিদপ্তরের পরিচালক নেছার আহমদ বলেন ‘অতীতে বস্ত্রশিল্প যে অবস্থায় ছিলো সে তুলনায় এখন অনেক উন্নত হয়েছে। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে।’

ছবিঃজামিল।

এছাড়া তিনি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে তাল মিলিয়ে দেশ ও দেশের বাইরে দক্ষতার সাথে কাজ করার তাগিদ দেন এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। ভবিষ্যতে বস্ত্রশিল্পে সরকারী এবং বেসরকারীভাবে আরও দক্ষ হওয়ার জন্য তাগিদ দেন।

সার্সটেক সেরা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নির্বাচিত হওয়ায় বস্ত্র অধিদপ্তরের পক্ষ থেকে অভিনন্দন জানান পরিচালক। চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশ সরকারের ভূমিকা নিয়েও আলোচনা করেন। পরে কলেজ অধ্যক্ষের সমাপনী বক্তব্যের মাধ্যমে সভা শেষ হয়। সভা শেষে তারা ক্যাম্পাস পরিদর্শন করেন।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz