1. formanhbutex062@gmail.com : BUTEXJA :
  2. apiislam52@gmail.com : Textile Mirror :
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৪ অপরাহ্ন

নিরাপত্তা ঝুঁকিতে বুটেক্সের আবাসিক হলের শিক্ষার্থীরা; প্রশাসন নির্বিকার

  • আপডেট : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৫৭২ বার পড়া হয়েছে

বুটেক্স প্রতিনিধি,

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের(বুটেক্স) চারটি আবাসিক হলের মধ্যে পাশাপাশি অবস্থিত সৈয়দ নজরুল ইসলাম হল এবং জি.এম.এ.জি ওসমানী হলে অবস্থানরত ছাত্রদের নিরাপত্তা হুমকির মধ্যে রয়েছে। যখন তখন বহিরাগতদের আনাগোনা এবং হলের মাঠে আলোকসজ্জায় বহিরাগতদের চলে নাইট ক্রিকেট টুর্নামেন্ট। সকাল থেকে রাত অব্দি অবৈধ প্রবেশ ঠেকাতে ব্যর্থ হল-প্রশাসন।

ভোর হওয়া মাত্রই, বহিরাগতদের আনাগোনায় ভরে যায় জি.এম.এ.জি ওসমানী হলের মাঠ এবং কখনো সেটি গভীর রাত অব্দি চলমান থাকে। তাদের হৈ-হুল্লোড়, চিৎকার চেচামেচিতে আবাসিক ছাত্রদের পড়ালেখায় ও বিরুপ প্রভাব পড়ছে। হলের বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে, আলোকসজ্জার আয়োজন করে চলছে বহিরাগতদের টুর্নামেন্ট। বহিরাগতদের অবাধ প্রবেশে হলে চুরির মতো ঘটনা ঘটছে।

গত ২৬শে ফেব্রুয়ারী হলের গ্যারেজ থেকে একটি বাইসাইকেল চুরি হয়। ভুক্তভোগী বুটেক্স ৪৪তম ব্যাচের ছাত্র রাসেল অভিযোগ জানান যে, ‘ঘটনার সময়কার সিসিটিভি ফুটেজ আমি পাই নি এবং হল প্রভোস্ট সামিউল স্যারের কাছে লিখিত অভিযোগ দায়ের করলেও এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানাননি হল প্রশাসন।’

এরই কিছুদিন আগে সৈয়দ নজরুল ইসলাম হলের ১০২ নাম্বার রুম থেকে মোবাইল-মানিব্যাগ চুরির মতো ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের অভিযোগ প্রতিদিন এমন অনিরাপত্তায় দিনযাপন করলে যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর জানান,” চরম অব্যবস্থাপনায় চলছে হল। দেখার কেউ নেই। হল প্রভোস্ট স্যারদের সাথে যেকোনো প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে ফোন ধরেন না। হলের বিদ্যুৎ, পানি, ওয়াশরুম যেন বহিরাগতদের জন্য উন্মুক্ত।”

এ বিষয়ে কথা বলার জন্য, হল প্রভোস্ট ড. মোহাম্মদ সামিউল ইসলাম চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনে পাওয়া যায় নি। একই সাথে সহকারী হল প্রভোস্ট মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন এবং হল ম্যানেজার আইয়ুবের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও কাউকে মুঠোফোনে পাওয়া যায় নি।

হলের প্রহরীদের সাথে কথা বললে, তারা জানান, ‘ছাত্ররাই প্রবেশের অনুমতি দিয়েছে। আমরা এইখানে কিছু বলতে পারিনা।’

তবে ছাত্ররা প্রবেশের অনুমতি দিতে পারে কিনা এ প্রশ্নের জবাবে তারা কিছুই বলতে পারে নি।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz