1. apiislam52@gmail.com : Textile Mirror :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৫ পূর্বাহ্ন

টেক্সটাইল ট্যালেন্ট হান্টে চ্যাম্পিয়ন সাদমান, রানারআপ তানভীর

  • আপডেট : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ২২৯ বার পড়া হয়েছে

প্রতিবেদক: মোঃ আল-আমিন
টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীদের ইনোভেশন প্রজেক্ট নিয়ে প্রতিযোগিতা টেক্সটাইল ট্যালেন্ট হান্টের সপ্তম আসরে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষার্থী মোঃ সাদমান সাকিব এবং রানার্স আপ হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের তানভির হোসেন। এছাড়া ৩য় হন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ তানভীর হোসেন, ৪র্থ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, জোরারগঞ্জের শিক্ষার্থী মোঃ মুসফিক আহমেদ এবং ৫ম স্থান অধিকার করেন শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ঝিনাইদহের শিক্ষার্থী ইয়াকুব হোসেন হৃদয়।

গত ৩০ মার্চ রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় আজিজ গ্রুপ মিলনাতায়নে প্রতিযোগিতার সপ্তম আসরের গ্র‍্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। মাসিক ম্যাগাজিন টেক্সটাইল টুডে মূলত এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে। উদ্যোক্তারা জানান, টেক্সটাইল ইন্ডাস্ট্রি এবং শিক্ষার্থীদের মধ্যে দুরত্ব কমানোই এই আয়োজনের মূল লক্ষ্য।

টেক্সটাইল ট্যালেন্ট হান্টে প্রতিযোগিদের কয়েক দফায় বিভিন্ন ট্রেনিং, গ্রুমিং করে টেক্সটাইল ইন্ডাস্ট্রির বিভিন্ন সমস্যা সমাধানে বাস্তবিক চ্যালেঞ্জ দেওয়া হয়। পরবর্তীতে প্রতিযোগীরা এই প্রোজেক্টে প্রায় বছরব্যাপী কাজ করে টেকসই সমাধান খোঁজে, যেটার উপর ভিত্তি করে গ্র‍্যান্ড ফিনালেতে স্থান নির্ধারনী এবং নগদ অর্থ পুরস্কার হিসেবে দেওয়া হয়। এবারের সপ্তম আসর প্রায় ২ বছরব্যাপী চলে। টেক্সটাইল টুডের টেক্সটাইল ট্যালেন্ট হান্ট (টিটিএইচ) সপ্তম সিজনের গ্র্যান্ড ফিনালেতে শীর্ষ ৫ জন ট্রান্সফরমেশন লিডার তাদের উদ্ভাবনের ফলাফলগুলি প্রদর্শন করেন। পরে তাদের মধ্য থেকে চূড়ান্ত ফলাফল নির্ধারিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, ডিরেক্টর আব্দুল্লাহ হেল রাকিব, বুটেক্স উপাচার্য প্রফেসর মোঃ আবুল কাশেম, টেক্সটাইল টুডের সিইও তারেক আমিন, আইটিইটির সভাপতি ইঞ্জিনিয়ার শফিকুর রহমানসহ বিভিন্ন টেক্সটাইল ইন্ড্রাস্ট্রির গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গসহ সাধারণ শিক্ষার্থীরা।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz