1. apiislam52@gmail.com : Textile Mirror :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  • আপডেট : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৩৩ বার পড়া হয়েছে

প্রতিবেদকঃ মোঃ আল-আমিন
নানা আয়োজনে উৎযাপিত হল পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী। গেলো ১৭ মার্চ (বৃহস্পতিবার) প্রতিষ্ঠান হিসেবে পিটেক পার করলো ১০৭ বছর আর বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্স চালুর ১৫ বছর।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগে থেকে কলেজ ক্যাম্পাস আলোকসজ্জায় সজ্জিত করা হয়। সকাল সাড়ে ১১ টার দিকে ক্যাম্পাসের ওয়েট প্রসেসিং ভবন থেকে বর্ণাঢ্য র‍্যালী বের হয় যা ক্যাম্পাস সংলগ্ন এলাকার মেরিল বাইপাস প্রদক্ষিণ করে। এতে প্রায় চার শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ ছোলাইমান, শিক্ষকবৃন্দ, প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন এপটেকের (এ্যালামনাই এ্যাসোসিয়েশন অফ পিটেক) ভিপি ইঞ্জিনিয়ার মোঃ সাদাত মিন্টু ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সাবেক শিক্ষার্থীরা।

র‍্যালী শেষে বেলা সাড়ে ১২ টার দিকে আবির খেলায় মেতে উঠেন শিক্ষার্থীরা। বিকেলে বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়৷ পরে ক্যাম্পাসের সাবেক শিক্ষার্থীরা বর্তমান শিক্ষার্থীদের নিয়ে ক্যারিয়ার সম্পর্কিত উন্মুক্ত আলোচনা করেন। আলোচনা শেষে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে হয় সাংস্কৃতিক পরিবেশনা।

উল্লেখ্য, বস্ত্র অধিদপ্তর পরিচালিত ও বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এই প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয় ১৯১৫ সালে একটি ব্রিটিশ উইভিং স্কুলের মাধ্যমে। তারপর দীর্ঘ সময় এটি ডিপ্লোমা ইন্সটিটিউট ছিল। সবশেষে ২০০৬ সাল এখানে বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্স চালু হয়।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz