1. apiislam52@gmail.com : Textile Mirror :
শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন

পিটেকে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৮০ বার পড়া হয়েছে


মোঃ আল-আমিন
পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (পিটেক) বাংলাদেশের ডেনিম ও গার্মেন্টস ওয়াশিং শিল্পের আগামীদিনের রুপান্তর, সম্ভাবনা ও ভবিষ্যতে তরুণদের কর্মসংস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গেল ১০ মার্চ পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ অডিটোরিয়ামে এই কর্মশালার আয়োজন করে পিটেক ক্যারিয়ার ক্লাব।

পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ ইঞ্জিঃ মোঃ ছোলাইমানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন এটিইটির সাধারণ সম্পাদক ও ডেনিম সল্যুশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ মোঃ এস এম সোহেল রানা, ডেনিমকো’র কান্ট্রি ম্যানেজার আরিফ লাবু, তারাশিমা অ্যাপারেলস লিমিটেডের সিওও কামাল উদ্দিন মিয়া, অনন্ত ডেনিম টেকনোলজি লিমিটেডের জেনারেল ম্যানেজার ইঞ্জিঃ আব্দুল আলিমসহ অন্যরা।

এটিইটির সাধারণ সম্পাদক ও ডেনিম সল্যুশন লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এস এম সোহেল রানা বলেন “শুধু শুধু বিদেশী হঠাও আন্দোলন না করে ডেনিম শিল্পে বড় পর্যায়ে যেতে হলে একই জায়গায় থেকে বিভিন্ন টেকনিক্যাল জ্ঞান ও অভিজ্ঞতাসম্পন্ন হওয়ার কোন বিকল্প নেই “। এছাড়াও তিনি বিসিএসে স্বতন্ত্র টেক্সটাইল ক্যাডার বাস্তবায়নে সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের সংগঠনগুলোকে সুসংগঠিত হওয়ার আহ্বান জানান। সভাপতির বক্তব্যে পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ ছোলাইমান শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, “একাডেমিক পড়াশোনায় যেমন মনোযোগী হতে হবে তেমনি পড়াশোনার পাশাপাশি ইন্ড্রাস্ট্রির বাস্তবিক জ্ঞান অর্জন করতে হবে।” এজন্য পিটেক ও বাংলাদেশ সরকার বিভিন্ন প্রজেক্ট হাতে নিয়েছে বলেও জানান তিনি।

কর্মশালায় বাংলাদেশে ডেনিম ওয়াশিং শিল্পের সম্ভাবনা এবং এই শিল্পে ক্যারিয়ার নিয়ে শিক্ষার্থীদের মাঝে তাদের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করেন আমন্ত্রিত অতিথিরা। এছাড়া শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা।

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz