1. apiislam52@gmail.com : Textile Mirror :
শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন

খেতে পারবেন যে শাড়ি

  • আপডেট : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৫৩৮ বার পড়া হয়েছে

মিরর ডেস্ক


প্রিয়তমার চুলের গন্ধ অনেক প্রেমিককেই মাতাল করে দেয়। তবে এবার প্রেমিকরা মাতাল হতে পারেন প্রিয় মানুষটির শাড়িতে। ক্ষুধা লাগলে খেতেও পারবেন। পুরো শাড়িটিই খাওয়ার উপযোগী। কারণ বিশেষ এই শাড়ি তৈরি স্টার্চ দিয়ে।

ভারতের কেরালার এক তরুণী এই শাড়িটি বানিয়েছেন আলু ও ভাতের মাড় থেকে প্রাপ্ত স্টার্চ দিয়ে। আনা এলিজাবেথ জর্জ নামের ওই তরুণী একজন পিএইচডি গবেষক, যিনি কাজ করছেন ক্যান্সার ও নিউরোবায়োলজি নিয়ে। তবে ছোটবেলা থেকেই বেকারি ও ফ্যাশন ডিজাইনে আগ্রহ তার। আনা জানান, দিনের প্রথম ভাগ তিনি ব্যয় করেন পড়াশোনায় আর সন্ধ্যার সময়টা কাটান শখের কাজ করে।

এ ফোর সাইজের ১০০টি স্টার্চ শীট দিয়ে আনা তৈরি করেছেন সাড়ে ৫ মিটারের এই শাড়ি। যার ওজন দুই কেজি। এই শাড়ি তৈরিতে তার সময় লেগেছে দেড় সপ্তাহ। তবে গবেষণা থেকে শুরু করে চূড়ান্ত পণ্যটি বানাতে তার সময় লেগে গেছে দেড় মাসেরও বেশি। এই শাড়িটি বানাতে খরচ হয়েছে ৩০ হাজার রুপি বাংলাদেশি টাকায় যার মূল্য প্রায় ৩৫ হাজার। গ্রাহকদের জন্য এর মূল্য হবে দশ হাজার টাকা, তবে বাড়তি চাহিদার জন্য অতিরিক্ত মূল্য যুক্ত হবে বলে জানান আনা এলিজাবেথ জর্জ। সম্প্রতি এই শাড়ির একটি ভিডিও ইন্সটাগ্রামে পোস্ট করেন আনা। এরপর তা ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বেকিংয়ের প্রতি আনা উৎসাহ পান তার প্রয়াত নানার কাছ থেকে যিনি তিনি দশক আগে গত হয়েছেন। তার নানার নামে বেকারি শপও করেছেন আনা।

(ছবিঃ সংগৃহীত)

ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১ Textilemirrorbd.com
Built with ❤ by Minhaz